রবিবার , ২ জুন ২০২৪ , রাত ১১:৩১
ব্রেকিং নিউজ

বেইলি রোডে অগ্নিকাণ্ড: যা বলছে সিআইডি

রিপোর্টার : নিউজ ডেস্ক || ডিএমসি নিউজ২৪.কম
প্রকাশ : শুক্রবার , ১ মার্চ ২০২৪ , সকাল ০৯:৪২

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই ভবনে লাগা আগুনে এ পর্যন্ত ৪৫ জন নিহতের তথ্য মিলেছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া জানিয়েছেন, রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। 

 ২৯ ফেব্রয়ারি(বৃহস্পতিবার) ঘটনাস্থল পরিদর্শন শেষে রাত পৌনে তিনটার দিকে  তিনি সাংবাদিকদের একথা বলেন ।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া জানান , ‘কাচ্চি ভাই রেস্টুরেন্টের ভবনের  নিচতলায় আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা জেনেছি। তবে সেটা নিশ্চিত হওয়া যায়নি শর্টসার্কিট না গ্যাসের কারণে হয়েছে।’


আগুনের ঘটনায় মরদেহের পরিচয় শনাক্তে ডিএনএ পরীক্ষার করা হবে জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় কারো যদি দায়িত্বে অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ভবনটিতে আগুন লাগে। এতে অন্তত ৪৪ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে বেইলি রোডের যে ভবনে আগুন লেগেছে, সেটি সাততলা। ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান রয়েছে। তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও রয়েছে খাবারের দোকান।

ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তখনো ভবনের ভেতরে ধোঁয়া ছিল। এরপর ভবনে তল্লাশি চালিয়ে অচেতন অবস্থায় অনেককে বের করে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।